৮ মাসের অন্তঃসত্ত্বা ডাক্তার শিবানী মানবসেবার অনন্য এক নজির

৮ মাসের অন্তঃসত্ত্বা ডাক্তার শিবানী মানবসেবার অনন্য এক নজির

৮ মাসের অন্তঃসত্ত্বা ডাক্তার শিবানী মানবসেবার অনন্য এক নজির

৮ মাসের অন্তঃসত্ত্বা ডাক্তার শিবানী মানবসেবার অনন্য এক নজির। ভারতে দেখা মিলল মানবসেবার অনন্য এক নজির ডাক্তার শিবানীকে।যিনি ৮ মাসের অন্তসত্ত্বা হয়েও ছুটে আসছেন হাসপাতালে। এ অবস্থাতেই হাসপাতালের রোগীদের সেবা দিয়ে চলেছেন ডাক্তার শিবানী শর্মা। করোনা রোগীদের সেবা দিতে  তিনি নিজের কষ্টকে উপেক্ষা করেন। জম্মু -কাশ্মীরের সরকারি হাসপাতলে তিনি রোগীদের সেবায় নিয়োজিত আছেন।

মানবসেবার অনন্য নজির চিকিৎসক শিবানী শর্মা

৮ মাসের অন্তঃসত্ত্বা ডাক্তার শিবানী মানবসেবার অনন্য এক নজির। মানবসেবার অনন্য নজির শিবানী শর্মা নিজের কষ্টকে উপেক্ষা করে রোগীদের পাশে দাড়িয়েছে। হাসপাতালে কর্মরত এই চিকিৎসক অত্যন্ত শ্রম দিচ্ছেন। কষ্ট হওয়া সত্ত্বেও নিদির্ষ্ট সময়ে হাজির লাখানপুর স্বাস্থ্যকেন্দ্রে।

চিকিৎসক শিবানী শর্মা বলেন,

এখন ঘরে বসে থাকার সময় নয়। এই কঠিন পরিস্থিতিতে যদি আমি ঘরে বিশ্রাম করি  তাহলে বহু মানুষ চিকিৎসা থেকে বঞ্চিত হবে।  কারণ এম্নিতেই চিকিৎসকের সংকট রয়েছে দেশে।

তার এই ত্যাগ রোগীদের দিয়েছে সাহস আর সহকর্মীদের অনুপ্রেরণা দিয়েছে। কষ্টকে জয় করে তিনি রোগীদের  সেবা প্রদান করে যাচ্ছেন।

তিনি আরো বলেন,

কষ্টতো হয়,শরীর খুব ভার লাগে ,টেনে টেনে হাটতে হয়, কখনো কখনো নিশ্বাস নিতেও কষ্ট হয় । কিন্তু মনে জোর নিয়ে কাজ করে চলেছি।রোগীদের সাহস যোগায়।তাই বলেতো অবজ্ঞা করতে পারিনা রোগীদের।

তিনি ৮ মাসের অন্তঃসত্ত্বা অথচ বিরতীহীনভাবে রোগীর সেবা প্রদান করে চলেছেন। সবচেয়ে বড় কথা হলো তিনি করোনার রোগীদেরও চিকিৎসা করছেন। ডাঃ শিবানী আমাদের জন্য অনেক বড় অনুপ্রেরণা ।

প্রাণঘাতি করোনায় ভারতে এখন পর্যন্ত প্রায় ৮০০ চিকিৎসক এর মৃত্যু হয়েছে।

 

প্রতিদিনের আপডেট নিউজ জানতে আমাদের পেইজের সাথেই যুক্ত থাকুন। লাইক,কমেন্ট এবং শেয়ার করুন।ধন্যবাদ।

ফেসবুক

টুইটার

ইন্সটাগ্রাম

পিন্টারেস্ট 

মন্তব্য করুন