মেনু বন্ধ করুন

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)। বেকারত্ব দূর করার সহজ উপায় হলো অনলাইনের মাধ্যমে কাজ করে আয় করা।ইন্টারনেট এর মাধ্যমে কাজ করে আয় করাকে ফ্রিল্যান্সিং বলে। আমরা আলোচনা করব কিভাবে ?কি করে? অনলাইনের মাধ্যমে আয় করা সম্ভব।

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)   আমাদের দেশ বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ।বেকারত্ব হল দেশের সব থেকে বড় সমস্যা ।এই সমস্যা আমাদের দেশে  এখন চরম পর্যায়ে উপনীত হয়েছে। সরকারী , বেসরকারী কিংবা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রতি বছর হাজার হাজার ছাত্র ছাত্রী পাস করছে। তারা চাকরি না পেয়ে নিজেদের নাম  বেকারের খাতায় তুলে দিচ্ছেন । কেউ পড়ছেন সরকারী চাকরির জন্য। আবার কেউ ব্যাবসা করার চিন্তা করছেন । আবার কেউ কেউ মামা , খালু কিংবা টাকার জোরে  চাকরি জুটিয়ে নিচ্ছেন। কিন্তু বেশির ভাগ ছেলে মেয়েদের এই রকম অর্থের জোর  থাকে না ।একটি বেসরকারী পরিসংখ্যানে দেখা গেছে দেশে শিক্ষিত বেকারের সংখ্যা ৪ কোটি ৪০ লাখ।

অনলাইনে আয় কি? কিভাবে করব?

অনলাইনে কাজ করুন,ঘরে বসে আয় করুন (পর্ব ১)।দেখে নিন ,

সহজ ভাষায়  ইন্টারনেটের মাধ্যমে কোন কাজ করে আয় করাকে বোঝায়। যাকে ফ্রিল্যান্সিং ও বলে থাকি । যেমন  ধরুন আপনি খুব ভাল গ্রাফিক্স ডিজাইন পারেন।কেউ আপনাকে  টি শার্ট ডিজাইন করতে বলল।তা বিনিময়ে আপনাকে  ডিজাইন শেষে আপনি টাকা দিবে এটাই হল ফ্রিল্যান্সিং। আর যে কাজ করিয়ে নিলেন/যে কাজ টা আপনাকে দিলেন তিনি করলেন আউটসোর্সিং । আবার ধরুন আপনি লোগো ডিজাইন করে দিলেন।আশা করি বুঝতে পেরেছেন।

চলুন দেখে নেই কিভাবে করবেন অনলাইনে আয়।আপনারা যে কাজে বেশি পারদর্শী আশা করি সে কাজই বাছাই করবেন।আমাদের প্রথম পর্বের বিষয় হলো ওয়েব ডিজাইন ও গ্রাফিক্স ডিজাইন শিখে কিভাবে আয় করবেন।

১।ওয়েব ও গ্রাফিক্স ডিজাইন শিখে আয়

অনেকেই আছেন যারা আকাআকি করতে ভালবাসেন। অবসর সময় পেলেই আকাআকি করেন। কম্পিউটার কিংবা কাগজে কলমে সময় পেলেই  ক্রিয়েটিভ জিনিস আকছেন।  তাদের জন্য এই পেশা টি হবে সর্বোত্তম ।

  • এ কাজ করে প্রতিমাসে ভালো পরিমানে অর্থ আয় করা জায়।
  • অন্যান্য পেশায় কাজ করার পাশাপাশি এই কাজ করা সম্ভব।
  • একজন গ্রাফিক্স ডিজাইনার বেশ কিছু কালার, টাইপফেস , ইমেজ এবং এনিমেশনের মাধ্যমে গ্রাহকের চাহিদা পুরন করে।
  • এর আউট পুট ডিজিটাল কিংবা প্রিন্ট উভয়ই হতে পারে ।
  •  গ্রাফিক্স ডিজাইনার এর কখনো কাজের অভাব হয়না
  • কাজের সুযোগ ঃ ইন্টার‌্যাক্টিভ মডিয়া , প্রমোশনাল ডিসপ্লে , জার্নাল, কর্পোরেট রিপোর্ট , মার্কেটিং ব্রোশিউর, সংবাদপত্র, ম্যাগাজিন, লোগো ডিজাইন, ওয়েব সাইট ডিজাইন সহ আরো অনেক সেক্টরে।
  • যদি আপনি ভালো ভাবে শিখতে পারেন তবে আপনার ও কাজের কোন অভাবে থাকবে না ।
  •  Adobe Photoshop , Elastrator , Flash , After Effect . এগুলো শিখতে হবে।

বিভিন্ন মার্কেট প্লেসে  লোগো ২ থেকে ২ হাজার ডলার  বিক্রি হয় ।

আপনি ভালো ভাবে শিখে কাজ করতে নামলে আশা করি নিরাশ হবেন না ।শিখুন ,কাজ করুন,আয় করুন।

আমাদের সোশাল মিডিয়া গুলোতে লাইক কমেন্ট এবং শেয়ার করুন। ২য় পর্ব শীঘ্রই আসছে।ধন্যবাদ।

মন্তব্য করুন

%d bloggers like this: