২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড – SSC Exam Routine Download 2019

২০১৯ সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড

এস এস সি রুটিন ২০১৯: ২০১৯ এসএসসি রুটিন প্রকাশিত হয়েছে।২০১৯ সালের সকল বোর্ডের এস এস সি পরীক্ষার রুটিন (SSC exam routine)  প্রকাশিত হয়েছে।  পরীক্ষা শুরু ফেব্রুয়ারি ২, ২০১৯   থেকে এবং শেষ হবে ফেব্রুয়ারি ২৬, ২০১৯। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। শিক্ষা বোর্ড নভেম্বর ২২, ২০১৮ এসএসসি ও সমমানের পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে।

২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন – SSC exam routine

বাংলাদেশ শিক্ষা বোর্ড ২০১৯ সালের এস এস সি রুটিন ঘোষনা করেছে তার ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি হিসাবে। আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে এস এস সি রুটিন ২০১৯ পিডিএফ ডাউনলোড করতে চান, তাহলে শুরু করা যাক। এসএসসি পরীক্ষা বা মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা একটি ছাত্রের জন্য একটি গুরুত্বপূর্ণ স্তর। এটি মাধ্যমিক স্কুল এবং উচ্চ মাধ্যমিক স্তরের মধ্যে মধ্যস্থতাকারীর ভূমিকা পালন করে। পরীক্ষার জন্য প্রস্তুত হতে সাধারণত দুই বছর লাগে। এবং একটি পরীক্ষায় অংশগ্রহণের আগে একটি ভাল প্রস্তুতি নিতে যত তাড়াতাড়ি সম্ভব পরীক্ষার রুটিন হাতের কাছে থাকতে হবে। 2019 সালের ssc পরীক্ষার রুটিন শিক্ষার্থীদের স্টাডি প্রস্তুতির জন্য তাদের সময়কে সঠিকভাবে ভাগ করতে সহায়তা করে। একটি পরিষ্কার এবং সঠিক রুটিন একটি ছাত্র পড়াশুনা শুরু করার আগে প্রয়োজন আছে। রুটিন কি? এটি একটি নির্দিষ্ট সময়সূচী বা সময় এবং ঐ সময়কালীন সময়গুলিতে বিভিন্ন বিষয়গুলির পরীক্ষা অনুষ্ঠিত হয়। এটি ছাত্রছাত্রীদের পরীক্ষার সব তথ্যের একটি নিয়মিত সময়সীমার ব্যবস্থা।

এজন্যই আমরা শিক্ষা বোর্ডের ঘোষণার পরপরই এসএসসি রুটিন প্রকাশ করার জন্য নিবেদিত প্রান। এসএসসি পরীক্ষা ২০১৯,
০২ ফেব্রুয়ারি ২০১৯ থেকে শুরু হবে।যা ফেব্রুয়ারি ২৬, ২০১৯ এ শেষ হবে। সব লিখিত পরীক্ষার শেষে, ছাত্ররা ভিভা ভয়েস সহ তাদের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আপনি নীচে রুটিন এর সব বিবরণ পাবেন।

প্রিয় শিক্ষার্থীরা, আপনার আসন্ন পরীক্ষার জন্য একটি ভাল প্রস্তুতি করতে ২০১৯ সালের এসএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে হবে। আপনি এখানে ২০১৯ এসএসসি পরীক্ষার জন্য কার্যকর পরামর্শ পাবেন। আপনি সব আপডেট তথ্য খুব দ্রুত পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত পরিদর্শন করতে পারেন। আপনি এই বছরের জন্য সব বিষয় এর সাজেশন ডাউনলোড করতে পারেন।

বাংলাদেশের বিভিন্ন শিক্ষা বোর্ড এর এসএসসি রুটিন

মাদ্রাসা এবং কারিগরি বোর্ড সহ আমাদের দেশে পুরো 11 টি শিক্ষা বোর্ড রয়েছে। তারা হলেন – ঢাকা বোর্ড, যশোর বোর্ড, সিলেট বোর্ড, দিনাজপুর বোর্ড, চট্টগ্রাম বোর্ড, বরিশাল বোর্ড, কুমিল্লা বোর্ড, রাজশাহী বোর্ড, বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি বোর্ড, মাদ্রাসা বোর্ড এবং কারিগরী বা বৃত্তিমূলক বোর্ড। ওপেন ইউনিভার্সিটি ছাড়া সব বোর্ড পরীক্ষার একই সময়সূচী অনুসরণ করে । কখনও কখনও, মাদ্রাসা বোর্ড এবং কারিগরী বোর্ডের ছাত্ররা তাদের রুটিন সম্পর্কে চিন্তিত হন। কিন্তু চিন্তার কিছু নেই। আপনি ঠিক সময়মত পরীক্ষার রুটিন পাবেন। শুধু আমাদের ওয়েবসাইট নিয়মিত চেক করুন এবং রুটিন প্রকাশিত হলে এখানে থেকে এটি ডাউনলোড করুন।

২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড
এসএসসি পরীক্ষার রুটিন ২০১৯

আপনি ডাউনলোড করতে পারেন:

  • এসএসসি রুটিন ২০১৯
  • প্রশ্নপত্র সহ এসএসসি পরামর্শ ২০১৯
  • এসএসসি বাংলা প্রথম পত্রের সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি বাংলা দ্বিতীয় পত্রের সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি ইংরেজি ১ম পত্র সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি ইংরেজি দ্বিতীয়পত্র সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি ম্যাথ সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি সাধারণ বিজ্ঞান সাজেশন এবং প্রশ্ন
  • এসএসসি আইসিটি সাজেশন এবং প্রশ্ন
এস এস সি পরীক্ষার রুটিন
এসএসসি ব্যবহারিক রুটিন ২০১৯

এস এস সি রুটিন 2019 ডাউনলোড করুন JPG, PDF বা PNG ফাইল হিসাবে
প্রায়ই, ছাত্ররা ভুলভাবে ভুল ওয়েবসাইটগুলি অনুসরণ করে পরীক্ষার সময়সূচী পেতে সমস্যাগুলির মুখোমুখি হন। এটা শুধু সময়ের অপচয়ই নয় বরং নিজের গুরুত্বপুর্ন সময় নষ্ট করা। সুতরাং, পরীক্ষার আগে এই ধরনের হয়রানি এড়াতে ওয়েবসাইট এ সময় কম দিন। কেবল আমাদের বিশ্বস্ত ওয়েবসাইটটি অনুসরণ করুন যা বিশ্বাসযোগ্য এবং যত তাড়াতাড়ি সম্ভব সমস্ত সঠিক তথ্য সরবরাহ করতে প্রস্তুত। আপনি আসন্ন পরীক্ষার রুটিন সম্পর্কে একটি ধারণা পেতে এসএসসি রুটিন ২০১৮ দেখতে পারেন। একটি JPG বা চিত্র ফাইলের স্বচ্ছতার সাথে আপনার সমস্যাটি হ্রাস করার জন্য আমরা আপনাকে রুটিনের পিডিএফ ফর্ম্যাট সরবরাহ করব যা বোঝার জন্য আরও উপযুক্ত

২০১৮ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড

আপনার সুবিধার জন্য আপনি “www.educationboard.gov.bd” এসএসসি রুটিন ২০১৯-লিখে আপনি অনুসন্ধান করতে পারেন। আপনি যদি বিজ্ঞান গ্রুপ এর হোন তবে আমি বিশ্বাস করি আপনি এসএসসি উচ্চতর গণিত সাজেশন, এসএসসি পদার্থবিদ্যা সাজেশন , এসএসসি রসায়ন সাজেশন এবং এসএসসি জীববিজ্ঞান সাজেশন গুলো মনোযোগ দিয়ে পড়বেন।

২০১৯ এস এস সি রুটিন বাংলাদেশ শিক্ষা বোর্ড

এস এস সি পরীক্ষার রুটিন শীঘ্রই প্রকাশ করা হবে। আপনি কি সবসময় আপনার আসন্ন পরীক্ষার রুটিন অনুসন্ধান করেন?
কথা হচ্ছে বোর্ড থেকে প্রকাশিত না হওয়া পর্যন্ত আপনার প্রচেষ্টা আপনার উদ্দেশ্য পূরণ হবে না। সুতরাং, বিভিন্ন ওয়েবসাইট অনুসন্ধানের জন্য আপনার সময় নষ্ট করবেন না, শুধু আপনার পড়াশুনায় মনোনিবেশ করুন এবং আপনার পরবর্তী
পরীক্ষার জন্য প্রস্তুত থাকুন। শিক্ষা বোর্ড থেকে প্রকাশ করার পরে এখানে আপনার পরীক্ষার রুটিন পাবেন।

সম্ভবত, এটি আপনাকে জানা উচিৎ যে এসএসসি বোর্ড পরীক্ষার রুটিন তৈরি করা খুব সহজ নয়। একটা পরীক্ষার সময়সূচি নির্ধারনে অনেক সময় লাগে। প্রথমত বিভিন্ন স্কুলের শিক্ষকদের সঙ্গে একটি বৈঠক ডাকবে। এবং তারপর তারা একসঙ্গে বসবে এবং বিষয়টি নিয়ে তাদের বিভিন্ন মতামত পেশ করবে।এভাবে তারা এমন একটি রুটিন চূড়ান্ত করবে যা পরবর্তীতে শিক্ষা মন্ত্রী কর্তৃক অনুমোদিত হবে।এরপর, তারা এটি তাদের নিজস্ব ওয়েবসাইটে এবং আমাদের দেশের বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে। এবং আমরা এখানে প্রকাশিত হওয়ার সাথে সাথে রুটিনটির সর্বশেষ আপডেটটি সরবরাহ করার লক্ষ্যে আছি।

এসএসসি রুটিন ২০১৯ ডাউনলোড করুন

আমরা জানি যে আপনি এসএসসি পরীক্ষা ২০১৯ এ পরীক্ষার  অংশগ্রহণের জন্য এসএসসি রুটিন ২০১৯ খুজছেন?এবং আপনার বাবা-মা রুটিন সংগ্রহের জন্য অস্থির। অবশ্যই, আপনি সর্বদা বিভিন্ন ওয়েবসাইটে রুটিন খুঁজছেন। কিন্তু শিক্ষা
বোর্ড এটি প্রকাশ না করার পর্যন্ত কিছুই করার নেই।
মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার রুটিন সময়মত প্রকাশিত হবে। আপনাকে ততক্ষন পর্যন্ত অপেক্ষা করতে হবে এবং শিক্ষা বোর্ড  রুটিন প্রকাশ করার পরে আপনি আমাদের ওয়েবসাইটে এখানে রুটিন পাবেন। আপনি যদি আর্টস / হিউম্যানিটি গ্রুপ থেকে থাকেন তবে আপনি এসএসসি ইতিহাসের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, এসএসসি বাংলাদেশ ও গ্লোবাল স্টাডিজ, এসএসসি সিভিক্স, এসএসসি অর্থনীতি, এসএসসি ভূগোল ও পরিবেশের সাজেশন ডাউনলোড করতে পারেন।

  • ২০১৯ এসএসসি রুটিন প্রকাশিত হয়েছে

২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড

এসএসসি ভোকেশনাল রুটিন 2019 কারিগরী শিক্ষা বোর্ড

কারিগরি বা ভোকেশনাল বোর্ড বাংলাদেশের আরেকটি শিক্ষা বোর্ড। ভোকেশনাল বোর্ড থেকে এসএসসিতে অনেক শিক্ষার্থী অংশ নেয়। এসএসসি ভোকেশনাল বোর্ডের রুটিন ছাড়াও শীঘ্রই অন্যান্য বোর্ড বরাবর রুটিন প্রকাশিত হবে। অন্যান্য নিয়মিত শিক্ষা বোর্ডের মতো একই দিন থেকেই ভোকেশনাল পরীক্ষা শুরু হবে। JPG, PDF বা PNG ফাইল ফরম্যাট এর এসএসসি ভোকেশনাল রুটিন পেতে আমাদের ওয়েবসাইটে নিয়মিত নজর রাখুন। আপনি আপনার নিজস্ব ফরম্যাট অনুযায়ী আপনার ফাইল ডাউনলোড করতে পারবেন।

২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড কারিগরি

দাখিল পরীক্ষার রুটিন ২০১৯ বাংলাদেশ, মাদ্রাসা বোর্ড

দাখিল মাদ্রাসা শিক্ষা বোর্ডের একটি অংশ যা বাংলাদেশ শিক্ষা বোর্ডের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ।
প্রতি বছর এসএসসি দাখিল পরীক্ষায় অংশ নেয় অনেক মুসলমান শিক্ষার্থী। সত্যিই এই শিক্ষা বোর্ডের অধীনে
একটি বড় সম্প্রদায় মুসলমান শিক্ষার্থী। সুতরাং, আমরা তাদের জন্য দাখিল পরীক্ষার রুটিন ২০১৯ এর ডাউন লোড লিংক দিব।

  • ২০১৯ দাখিল রুটিন প্রকাশিত হয়েছে

দাখিল পরীক্ষার রুটিন ২০১৯

ডাউনলোড দাখিল পরীক্ষার রুটিন ২০১৯ – Dakhil Routine 2019

তবে নিয়মিত বোর্ডগুলির রুটিন সহ দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ না করে অনেক ওয়েবসাইট রয়েছে।

সুতরাং, অপ্রয়োজনীয়ভাবে এই সাইটগুলি অনুসরণ করে আপনার মূল্যবান সময় নষ্ট করবেন না। শুধু আমাদের সাথে রাখুন। আমরা আপনাকে দাখিল পরীক্ষার রুটিন ২০১৯ প্রদান করবো। আপনাকে শুধু এটি ডাউনলোড করতে হবে।

আরও কিছু সাজেশনঃ

  1. এসএসসি ইসলাম এবং নৈতিক শিক্ষা সাজেশন এবং প্রশ্ন
  2. এসএসসি হিন্দু ধর্মের সাজেশন ও প্রশ্ন
  3. এসএসসি কৃষি সাজেশন ও প্রশ্ন
  4. এসএসসি বিজ্ঞান সাজেশনক এবং প্রশ্ন
  5. এসএসসি শারীরিক শিক্ষা সাজেশন এবং প্রশ্ন

এসএসসি পরীক্ষা রুটিন ২০১৯, বিওউ (বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি)

বাউ বা বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি শিক্ষা বিস্তৃত রয়েছে। এটা সব বয়সের মানুষের জন্য খোলা। এটি প্রতি বছর শিক্ষার্থীদের জন্য এসএসসি পরীক্ষার ব্যবস্থা করে। এই বোর্ডের পরীক্ষা নিয়মিত অন্যান্য নিয়মিত বোর্ডের সাথে সাধারণত প্রকাশিত হয় না। বিস্ময়করভাবে, আপনি প্রতিটি সাইটে BOU এসএসসি পরীক্ষার রুটিন পাবেন না। সুতরাং, সেই সাইটগুলি দিয়ে আপনার সময়
নষ্ট করবেন না এবং আসন্ন বিওউ এসএসসি পরীক্ষার ২০১৯ সালের সমস্ত তথ্য সম্পর্কে নিয়মিত আপডেট পেতে আমাদের
অনুসরণ করুন। আপনি এখানে আমাদের ওয়েবসাইটে এটি খুঁজে পাবেন। শুধু নিম্নলিখিত লিঙ্ক থেকে এটি ডাউনলোড করুন।

২০১৯ এস এস সি পরীক্ষার রুটিন ডাউনলোড বিওউ

আমাদের ওয়েবসাইট  শিক্ষাগত উদ্দেশ্যে নিয়ে আপনাদের জন্য বানানো সুতরাং, আপনি সবচেয়ে দরকারী সাইট দেখুন।
আপনি আপনার আসন্ন পরীক্ষা সংক্রান্ত সব আপডেট তথ্য পাবেন। শুধু নিয়মিত আমাদের ওয়েবসাইট অনুসরণ করুন
এবং সময়মত আপনার গুরুত্বপূর্ণ পরীক্ষার রুটিন পেতে এখনই আপনার ইমেইল দিয়ে ওয়েবসাইট সাবস্ক্রাইব করুন।

 

 

4 মন্তব্যসমূহ

মন্তব্য করুন