মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০ (সকল সরকারি মেডিকেল কলেজ)

এমবিবিএস কোর্সের জন্য মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯। আপনি  এমবিবিএস মেডিকেল ভর্তি পরীক্ষার সার্কুলার ২০১৯-২০ সন্ধান করছেন, আমাদের পেইজে ভর্তি এর  সকল পদ্ধতি  প্রকাশ করা হলো আপনাদের জন্য। এমবিবিএস

এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

বাংলাদেশে ৩১ টি পাবলিক মেডিকেল কলেজ রয়েছে। মেডিকেল ভরতি পরীক্ষা পুরো বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় ভর্তি পরীক্ষা। যেসকল  ছাত্র-ছাত্রী বিজ্ঞান থেকে এসএসসি  ও এইচএসসি কমপ্লিট করেছে সর্বাধিক শিক্ষার্থীরা ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। সুতরাং, তারা ডিজিএইচএসের অধীনে মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য অপেক্ষা করছে।

মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০

ছাত্র-ছাত্রীরা আপনাদের স্বপ্ন যদি  ডাক্তার হয়ে সকলকে সেবা দেয়ার ইচ্ছা থাকে  তবে আপনাদের অবশ্যই মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে। এইচএসসি রেজাল্ট এর পর ই প্রস্ততি নিতে থাকেন পুরোপুরি ভাবে।মেডিকেল  ভর্তি ফর্ম পূরণের যোগ্য শিক্ষার্থীরা,আপনারা  প্রত্যেকে খুব মেধাবী।আপনারা সবাই ই নিজের জায়গাতে নিজের চেষ্টা দিয়ে টিকে থাকার প্রচেষ্টা চালিয়ে যান। যার ফলাফল হিসাবে বাংলাদেশ মেডিকেল ভর্তি পরীক্ষা ছাত্র ও ছাত্রীদের মধ্যে ভর্তি যুদ্ধে পরিণত হয়। আর আমরা  মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি এবং আবেদনের নির্দেশাবলী সম্পর্কে আলোচনা করব।

মেডিকেল  ভর্তি পরীক্ষা এবং ডেন্টাল ভর্তি পরীক্ষা পৃথকভাবে অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষা পরিচালিত হয়  স্বাস্থ্য মন্ত্রনালয় এর অধীনে। মেডিকেল ভর্তি পরীক্ষা ২০১৯ সালের অক্টোবরে অনুষ্ঠিত হবে।

মেডিকেলে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনের যোগ্যতাঃ

  1. কেবলমাত্র বিজ্ঞানের শিক্ষার্থীরা মেডিকেল ভর্তি পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।
  2. শিক্ষার্থীদের জন্মগতভাবে বাংলাদেশী হতে হবে
  3. শিক্ষার্থীদের  এসএসসি এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
  4. শিক্ষার্থীদের ২০১৮ বা ২০১৯ সালে এইচএসসি এবং সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে
  5. শিক্ষার্থীদের  এসএসসি এবং এইচএসসি দুইটাতেই ন্যূনতম সিজিপিএ পেতে হবে।
  6. এসএসসি এবং এইচএসসিতে মিলিয়ে সিজিপিএ 9.00 পেতে হবে।

মেডিকেল এমবিবিএস ভর্তি পরীক্ষার নোটিশঃ

মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯

 

মেডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯

ম্রডিকেল ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯

শিক্ষার্থী বন্ধুরা প্রস্তুতি ভালভাবে নিতে থাকো।আমরা আমাদের পেইজে আপডেট দিতে থাকব।আমাদের  সাথে থাকো ।আপনি আমাদের সোশ্যাল মিডিয়ায় যুক্ত হোন। আমাদের সোশ্যাল মিডিয়া গুলোতে লাইক, কমেন্ট করতে নিচের লিংক গুলোতে প্রবেশ করুন।

ফেইসবুক

টুইটার

ইন্সটাগ্রাম

পিন্টারেস্ট

ধন্যবাদ সকলকে,চাকরী এবং ভর্তি বিজ্ঞপ্তি জানতে আমাদের পেইজের সাথেই থাকুন।

 

মন্তব্য করুন