মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে রাখবে খেজুর

মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে রাখবে খেজুর

মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে রাখবে খেজুর,কিন্তু সেটা কিভাবে তা আমরা জানব।আজকে আমরা মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে থাকার জন্য খেজুর যা অবদান রাখে তা নিয়েই আলোচনা করব। খেজুরকে জীবনদায়ী ফল বলা হয়ে থাকে। এটা আমরা সবাই জানি আর এর উপকারিতাও অনেক বেশি।ক্যান্সার মানুষের শরীরে ঢুকে তার সমস্ত শরীরটাকে মৃত্যুর দিকে পতিত করাই হলো এই রোগের শেষ ধাপ।

মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে রাখবে খেজুর

বিশ্বের মধ্যে বিভিন্ন দেশের বড় বড় ডাক্তার, সায়েন্সটিস্ট, ইনস্টিটিউট এই  রোগের জন্য গবেষণা করছে।কিন্তু  খুব আশানুরূপ ফল বের করতে পারেননি কেউ। এই মরন রোগের জন্য অব্যর্থ ওষুধ নিয়ে  এবং রোগ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য গবেষণা এখনো চলছে।

মরণব্যাধি ক্যান্সার থেকে দূরে রাখবে খেজুর

 

গবেষণায় দেখা গেছে প্রতিদিন যদি  তিনটা করে খেজুর খাওয়া হয়।যার  প্রভাবে ক্যান্সার সেলের জন্মে নেওয়ার আশঙ্কা কমে যায়।

ফলে ক্যান্সারের মতো মরণব্যাধি রোগ  শরীরে বাসা বাধতে পারে না। এছাড়াও নিয়মিত খেজুর খাওয়ার অভ্যাস  করলে দেহের ভেতরে পটাশিয়ামের মাত্রা বৃদ্ধি পেতে শুরু করে।এর প্রভাবে রক্তচাপ নিয়ন্ত্রণে চলে আসতে সময় লাগে না।

কয়েকটি বিষয় লক্ষ্য রাখতে হবেঃ

  • আপনাকে সবসময় এটা খেয়াল রাখতে হবে যে, শরীরে আয়রনের ঘাটতি  কখনো  যেন দেখা না যায়।খেজুর ফলটি আয়রন সমৃদ্ধ। তাই প্রতিদিন এই ফল খেলে আপনি রক্ষা পেতে পারেন অ্যানিমিয়ার হাত থেকে।
  • খেজুরে ভেষজ ও অনেক পুষ্টি উপাদান রয়েছে। যা সারাদিন রোজা রাখার পর খানিকটা পুষ্টির ঘাটতি পূরণে সাহায্য করে।
  • আমরা অনেকেই  জানি না যে, সৌন্দর্য  এবং শারীরিক সৌন্দর্য ধরে রাখতে খেজুরের অনেক গুণ রয়েছে।
  • চুল এবং ত্বক  ক্ষেত্রে ম্যাজিকের মতো খেজুর কাজ করে।
  • খেজুরে পানি, খনিজ পদার্থ, আমিষ, শর্করা, ক্যালসিয়াম, আয়রণ, ভিটামিন ‘বি-১’, ভিটামিন ‘বি-২’ ও সামান্য পরিমাণ ভিটামিন ‘সি ফলিক অ্যাসিড, ম্যাগনেশিয়াম, ম্যাঙ্গানিজ, সালফার, প্রোটিন।
  • শরীরের  প্রয়োজনীয় গ্লকোজের ঘাটতি পূরণ করতে সাহায্য করে খেজুর।

হাদীসে খেজুরের গুরুত্বঃ

হাদীসে আছে ,  হযরত আলী( র) এর পিতা থেকে বর্ণিত ,তিনি বলেনঃ নবী করীম সাল্লালাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন-যে ব্যক্তি প্রতিদিন সকালে কয়েকটি আজওয়া  খুরমা খাবে ঐ দিন রাত পর্যন্ত কোন বিষ ও জাদু তার কোন ক্ষতি করতে পারবে না।( সহীহ বুখারীঃহাদীস নং ৫৩৫৬)

আমাদের পেইজের সাথেই থাকুন এবং আমাদের সোশ্যাল মিডিয়াগুলোতে লাইক,কমেন্ট এবং শেয়ার করুন।

ফেইসবুক

টুইটার

ইন্সটাগ্রাম

পিনটারেস্ট

 

 

মন্তব্য করুন